ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পর্যটকদের ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল ওরা ৬ জন, র‌্যাবের অভিযানে ভন্ডুল 

পর্যটকদের ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল ওরা ৬ জন, র‌্যাবের অভিযানে ভন্ডুল 

সমুদ্রশহর কক্সবাজারের কলাতলী সৈকত এলাকায় পূজার ছুটিতে আসা পর্যটকদের ছিনতাইয়ের পরিকল্পনাকারি ছিনতাইকারি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্রও উদ্ধার করা হয়।

ছিনতাইকারি চক্রের সদস্যরা হলেন শহরের দক্ষিণ ঘোনারপাড়ার নুরুল ইসলামের ছেলে মো. নুরুচ্ছফা (২৬), সমিতি পাড়ার সিরাজের ছেলে মো. রুবেল (২০), একই এলাকার আমান উল্লাহর ছেলে মাহমুদুল হাসান (২০), মো. মতলবের ছেলে মো. আয়াছ (১৯), রিয়াজের ছেলে মো. রমজান (২০) ও মো. আবদুস সালামের ছেলে মো. রফিক (১৯)। এদের মধ্যে প্রথমজন ছাড়া অন্য সবাই শহরের ১নং ওয়ার্ডের সমিতি পাড়ার বাসিন্দা।

বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি আভিযানিক দল তাদের গ্রেফতার করে। কক্সবাজারে দায়িত্বরত র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানিয়েছে, র‌্যাব গোপন সংবাদে জানতে পারে, কক্সবাজার শহরের কলাতলী ডলফিনস্থ একটি হোটেল এলাকায় ডাকাতির প্রস্তুতি নিয়ে কয়েকজন লোক অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে রাত ১০টার দিকে ওই স্থানে অভিযান চালানো হয়। তারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানো চেষ্টাকালে ৬ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৩টি ছুরি, একটি হাতুড়ি, একটি টর্চলাইট, একটি ছোট লোহার শাবল ও দুইটি স্মার্টফোন উদ্ধার করা হয়।

র‌্যাবের দাবি, দূর্গাপূজা উপলক্ষে চারদিনের টানা ছুটিতে কক্সবাজারে আসা পর্যটকদের টার্গেট করে সুযোগ বুঝে তাদের কাছ থেকে মোবাইল, টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল তারা।

ধৃত ৬ জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, তারা বিভিন্ন সময় পর্যটকদের আটকে রেখে পরিবারের কাছে বিশাল অংকের মুক্তিপণ আদায় করতো।

এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দেয়া হয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা মো. কামরুজ্জামান।

অভিযান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত